মোঃ জসিম উদ্দিন; খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ-

‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় দিনাজপুরের খানসামায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ আগস্ট) সকালে সাড়ে ১১টায় উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় উপজেলা মৎস্য কর্মকর্তা রতন কুমার বর্মন জানান, ২৮ আগস্ট মতবিনিময়ের মাধ্যমে মৎস্য সপ্তাহ কার্যক্রম শুরু আগামী মাসের ৩ তারিখ পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুস্বরণের মধ্য দিয়ে জাতীয় মৎস সপ্তাহ পালন করা হবে।

তিনি আরো বলেন,জাতীয় মৎস্য সপ্তাহের এই সাত দিনে মৎস্য সেক্টরে বর্তমান সাংবাদিকগণের অগ্রগতি ও সাফল্য বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যায়ের মৎসজীবি ও মৎস্য চাষীদের সাথে মতবিনিময় ও পরামর্শ প্রদান, পুকুরের পানি ও মাটি পরীক্ষা, সুফলভোগীদের প্রশিক্ষণ ও বিভিন্ন উপকরণ বিতরণ করা হবে এবং উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হবে।

 

এসময় উপস্থিত ছিলেন খানসামা প্রেসক্লাবের সহ-সভাপতি তফিজ উদ্দিন, খানসামা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরনবী ইসলাম, উপজেলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক এস.এম.রকি সহ উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গনমাধ্যম কর্মীরা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।